সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

টাইগার শ্রফের ‘টাইগার’ হয়ে ওঠার গল্প

টাইগার শ্রফ -- চিত্রজগত.কম

বলিউডে বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেতাদের মধ্যে অন্যতম টাইগার শ্রফ। অভিনয়ের পাশাপাশি তিনি একজন মার্শাল আর্টিস্টও। তবে অভিনয় জগতে আসতে তাকে কতো কাঠখড় পোড়াতে হয়েছে তা কি জানেন? এমনকি স্টারকিড হয়েও দীর্ঘ দিন মাটিতে শুয়ে রাত কাটিয়েছেন এ অভিনেতা।

টাইগারের শ্রফ বলা হয় ভারতের ব্রুস লি। তার আসল নাম জয় হেমন্ত শ্রফ। ছোটবেলায় সবাইকে বাঘের মত খামচে দিতেন বলেই পরে নাম হয়ে যায় টাইগার শ্রফ। তার বাবা অভিনেতা জ্যাকি শ্রফ ও মা আয়েশা শ্রফ বলিউডের নামকরা একজন প্রযোজক।

টাইগারের মায়ের প্রযোজিত সিনেমা ‘বুম’ মুক্তি পেয়েছিল ২০০৩ সালে। আর সে সময় তার পরিবারকে বেশ কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছিল। তখন টাইগারের মাত্র এগারো বছর বয়স। একে একে ঘরের সব আসবাবপত্র বিক্রি করতে হয়েছিলো তাদেরকে। শেষ অবধি টাইগারের শোয়ার খাটও বিক্রি করতে হয়েছিলো তাদের।

এরপর দীর্ঘদিন মাটিতে শুয়ে রাত কাটিয়েছেন টাইগার। আর আজ এ অভিনেতার সম্পদের পরিমাণ ৫৩ কোটি টাকা! ১ বছরে তার আয় অন্তৎ সাড়ে ৬ কোটি টাকা। ব্রান্দ্রার মতো বিলাসবহুল জায়গায় রয়েছে একটি ফ্ল্যাট যার দাম সাড়ে ২২ কোটি টাকা।

ছোটবেলায় অভিনেতা নয় খেলোয়াড় হওয়ার স্বপ্ন দেখতেন টাইগার। ফুটবল ছিল তার সবচেয়ে পছন্দের খেলা। এছাড়াও মার্শাল আর্টস, জিমন্যাস্টিক আর নাচে আগ্রহ ছিল বরাবরই। মার্শাল আর্টের ব্ল্যাকবেল্টও পেয়েছেন তিনি। দক্ষিণ কোরিয়া থেকে পেয়েছেন বিশেষ সম্মাননা। মার্শাল আর্টে ব্রুস লি আর নাচে মাইকেল জ্যাকসনকে অনুসরণ করতেন তিনি। আর বলিউডে তার বাবা জ্যাকি শ্রফের পর অভিনেতা হিসেবে পছন্দ করেন হৃতিক রোশানকে।

মাত্র ১৯ বছর বয়সে তিনি টিভি সিরিজে অভিনয়ের প্রস্তাব পান। কিন্তু তিনি তখন কাজটি তিনি করেননি। তিনি চেয়েছিলেন সিনেমা দিয়েই বলিউডে প্রবেশ করতে। পরে ‘হিরোপান্তি’ সিনেমা দিয়ে বলিউডে অভিষেক হয় তার। কিন্তু তার লুক সে সময় অনেকেই পছন্দ করেননি। অনেক কটাক্ষের শিকারও হয়েছেন টাইগার।

তাই তো নিজেকে প্রতিনিয়ত বদলাতে করছেন কঠোর পরিশ্রম। জানা গেছে, প্রতিদিন ১২ ঘণ্টা ট্রেনিং করেন টাইগার। নাচ, গান ও মার্শাল আর্টের প্রতি টাইগারের ভালোবাসার বিষয়টি ভক্তদের অজানা নয়। প্রায়ই সামাজিক যোগাযোগমধ্যমে তার ট্রেনিংয়ের বিভিন্ন ভিডিও ভক্তদের সাথে শেয়ার করেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে টাইগারকে নিয়ে তার ট্রেইনার রাজেন্দ্র ঢোলে বলেন, টাইগারের যদি শুটিং না থাকে তখন তিনি ওয়েট লিফটিং অথবা কিক নয়তো জিমন্যাস্টিকস করে থাকেন। তিনি সাধারণত দিনে ১২ ঘণ্টা নাচ, কিক অথবা ওয়েট নিয়ে ট্রেনিং করেন।

ব্যক্তিগত জীবনে অভিনেত্রী দিশা পাটানির সঙ্গে তার রয়েছে প্রেমের গুঞ্জন। প্রায় সময়ই একসঙ্গে মালদ্বীপে দেখা যায় তাদের। একটি মিউজিক ভিডিও করার সময় তাদের পরিচয় হয়। আর সেখান থেকেই নাকি প্রেমের শুরু। যদিও তাদের মধ্যে সম্পর্কের বিষয়ে তারা কেউই মুখ খোলেননি।

বর্তমানে ‘বাড়ে মিয়া ছোটে মিয়া’, ‘গানপথ’, ‘বাঘি ফোর’ সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন টাইগার। এছাড়া হলিউডের ‘র‍্যাম্বো’ সিনেমার হিন্দি রিমেকে দেখা যাবে এই অভিনেতাকে।

পরিশ্রম, একাগ্রতা, অধ্যবসায় থাকলে যেকোন মানুষ সাফ্যলের শিখরে পৌঁছাতে পারে তারই অনন্য নজির টাইগার শ্রফ। যাকে আইকন হিসেবে মানছে বর্তমান তরুণ প্রজন্ম।

চিত্রজগত/সিনেমা

সংশ্লিষ্ট সংবাদ