সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত তামিমের

টসে জিতে ফিল্ডিং নেন তামিম ইকবাল -- চিত্রজগত.কম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি খেলতে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে মাঠে নামছে বাংলাদেশ। বৃষ্টির কারণে ম্যাচ নির্ধারিত সময়ের চেয়ে ২ ঘণ্টা ১৫ মিনিট পর খেলা শুরু হচ্ছে।

গায়ানায় টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। বৃষ্টির কারণে খেলা দেরিতে শুরু হওয়ায় ৪১ ওভারের ম্যাচ হবে। যেখানে একজন বোলার সর্বোচ্চ ৯ এবং চারজন বোলার ৮ ওভার করে করতে পারবে।

সাকিব আল হাসান না থাকায় এই ম্যাচে ৬ ছয়জন ব্যাটসম্যান ও পাঁচজন বোলার নিয়ে মাঠে নামছে টাইগাররা। অভিষেক হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটের নিয়মিত মুখ নাসুম আহমেদের। দলে সুযোগ পাননি আনামুল হক।

ওয়েস্ট ইন্ডিজ দলেও অভিষেক হয়েছে স্পিনার গুড়াকেশ মোতিয়ে। এর আগে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও অভিষেক হয়েছে এই স্পিনারের।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), আফিফ হোসেন, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, নুরুল হাসান সোহান (উইকেট রক্ষক), নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: নিকোলাস পুরান (অধিনায়ক, উইকেট রক্ষক), শেই হোপ, কাইল মায়ার্স, ব্রেন্ডন কিং, রোমারিও শেফার্ড, রোভম্যান পাওয়েল, আকিল হোসেন, অ্যান্ডারসন ফিলিপ, জেডন সিলস, গুড়াকেশ মোতিয়ে, শামারাহ ব্রুকস।

চিত্রজগত/ক্রিকেট

সংশ্লিষ্ট সংবাদ