মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

জাতীয় প্রেস ক্লাবে কে জি মোস্তফার জানাজা সম্পন্ন

গীতিকার, জ্যেষ্ঠ সাংবাদিক ও কলামিস্ট কে জি মোস্তফার ২য় জানাজা সম্পন্ন হয়েছে। সোমবার দুপুর পৌনে ২টায় জাতীয় প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত হয় ২য় জানাজা। এতে ইমামতি করেন জাতীয় প্রেস ক্লাবের ইমাম মাওলানা মনিরুজ্জামান।

জানাজায় সাংবাদিকসহ নানান পেশার মানুষ অংশগ্রহণ করেন। এতে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, সহ-সভাপতি কবি হাসান হাফিজ, যুগ্ম সম্পাদক মাইনুল ইসলাম, কোষাধক্ষ্য শাহেদ চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি ওমর ফারুক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি এম. আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক আক্তার হোসেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মুরসালিন নোমানী, কবি এরশাদ মজুমদার প্রমুখ।

জানাজা শেষে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে কে জি মোস্তফার কফিনে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। জানাজার আগে বাবার জন্য দোয়া কামনা করেন কে জি মোস্তফার ছোট ছেলে খোন্দকার রউফুল ইসলাম রনি। পরে তার মরদেহ আজিমপুর কবরস্থানে দাফন করা হয়।

এর আগে আজিমপুর নিউ পল্টন কলোনীর শাহী মসজিদে প্রথম জানাজা শেষে দুপুর সোয়া ১২টার দিকে লাশবাহী ফ্রিজিং গাড়িতে কে জি মোস্তফার মরদেহ প্রেস ক্লাবে নিয়ে আসা হয়।

উল্লেখ্য গতকাল রাত ৮টার দিকে গীতিকার, সাংবাদিক ও কলামিস্ট কে জি মোস্তফা আজিমপুরে নিজ বাসায় অসুস্থবোধ করলে তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি দীর্ঘদিন ধরে কিডনি ও হৃদরোগে ভুগছিলেন।

তোমারে লেগেছে এতো যে ভালো চাঁদ বুঝি তা জানে’ এবং ‘আয়নাতে ওই মুখ দেখবে যখন’ কালজয়ী গান দুটির গীতিকার তিনি। দুটি গানের সুরকার ছিলেন রবিন ঘোষ।

১৯৩৭ সালের ১ জুলাই নোয়াখালীর বেগমগঞ্জে জন্মগ্রহণ করেন কে জি মোস্তফা। তিনি ১৯৬০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। দৈনিক ইত্তেফাকে ১৯৫৮ সালে শিক্ষানবিশ হিসেবে সাংবাদিকতায় যোগ দেন তিনি।

১৯৭৬ সালে তিনি বিসিএস (তথ্য) ক্যাডারভুক্ত হন এবং চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের সহকারী সম্পাদক পদে যোগ দেন। ১৯৯৬ সালে সিনিয়র সম্পাদক (যুগ্ম-সচিব পদমর্যাদা) হিসেবে অবসর নেন।

চিত্রজগত/বিশেষ সংবাদ

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়