সোমবার, ২০শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

জমে ওঠেছে শিল্পী সমিতির নির্বাচন

ঝিমিয়ে পড়া চলচ্চিত্রের আঁতুড়ঘর আবার জেগে ওঠেছে। ক্যান্টিন থেকে শুরু করে বিভিন্ন সমিতির অফিস, চায়ের আড্ডা থেকে অলিগলি- সব জায়গায় একটাই আলোচনা। শিল্পী সমিতির নির্বাচন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনকে সামনে রেখে মনোনয়নপত্র জমা দিয়েছে দুই প্যানেল। ডিপজল-রুবেলকে সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন মিশা-জায়েদ। শিল্পীদের জন্য বিভিন্ন প্রতিশ্রুতিও দিয়েছেন তারা।

এবার জয়ী হলে শিল্পীদের জন্য কোন কাজটি আগে করবেন? উত্তরে জায়েদ খান বলেন, ‘শিল্পীদের জন্য বাসস্থানের ব্যবস্থা করব। ২০০ থেকে ৩০০ শিল্পীর অবস্থা খুবই খারাপ। তাদের জন্য আবাসনের ব্যবস্থা করতে পারলে কোনো সমস্যা হবে না।’

এই নিয়ে পরপর তিনবার সভাপতি পদে নির্বাচন করছেন মিশা সওদাগর। ভোটের রায় যা হবে তাই মেনে নেবেন বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মনোয়ন জমা দিয়েছেন কাঞ্চন-নিপুণ প্যানেল। জয়ের ব্যাপারে আশাবাদী এ প্যানেলের প্রার্থীরা। তারা মনে করেন, কাঞ্চন-নিপুণের জয়ী হওয়া-শিল্পীদের পালে হাওয়া।

নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ বলেন, শিল্পীদের নিয়ে আসলে আমরা কাজ করতে চাই। আগেও করেছি, আগামীতেও করতে চাই। কাজ করতে হলে একটি জায়গা দরকার। তাই নির্বাচনে আসা।

নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যেও ব্যাপক আগ্রহ দেখা গেছে। শিল্পীদের স্বার্থ রক্ষায় প্রতিশ্রুতিতে যারা বিশ্বস্ততার প্রমান দিতে পারবেন, তারাই জয়ী হয়ে ফিরবেন। এমন কথাই বলছেন ভোটাদের অনেকে।

চিত্রজগত/ঢালিউড

সংশ্লিষ্ট সংবাদ