শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

‘জওয়ান’-এর জন্য শাহরুখ একাই নিয়েছেন ১০০ কোটি, বাকিরা?

সংগৃহীত ছবি। -- চিত্রজগত.কম

মুক্তির প্রথম দিনেই ইতিহাস গড়েছে বলিউড বাদশাহ শাহরুখ খানের ‘জওয়ান’। বিশ্বব্যাপী প্রায় ১২৫ কোটি রুপি আয়ের পর জায়গা করে নিয়েছে বলিউডের সর্বোচ্চ আয়ের সিনেমার তালিকায় সবার উপরে।

‘জওয়ান’-এর বাজেট ছিল ৩০০ কোটি টাকা। সিনেমাটি মুক্তির পর যে গতিতে ছুটছে অচিরেই বক্স অফিস কালেকশন ছবিটি নির্মাণের খরচ তুলে ফেলবে বলে মনে করছেন বিশ্লেষকরাু।

দক্ষিণী পরিচালক অ্যাটলির প্রথম হিন্দি ছবি এটি। প্রযোজনায় শাহরুখের স্ত্রী গৌরী খান। মুক্তির পর থেকেই ছবির তারকাদের পারিশ্রমিক নিয়েও আলোচনা শুরু হয়েছে অন্তর্জালজুড়ে। বলিউড সূত্রে জানা গেছে, এই ছবিতে অভিনয় একা শাহরুখ খানই পেয়েছেন ১০০ কোটি!

পাশাপাশি, ছবিটি প্রযোজনা করেছে শাহরুখের স্ত্রী গৌরী খানের রেড চিলিজ এন্টারটেইনমেন্ট। স্বাভাবিকভাবে ছবি থেকে আয়ের লভ্যাংশ পাবেন তিনি। অর্থাৎ এই ছবির অন্য তারকাদের তুলনায় সব থেকে বেশি আয় ঢুকছে শাহরুখের ঘরেই।

দক্ষিণী ফিল্ম জগতের জনপ্রিয় অভিনেত্রী নয়নতারা ‘জাওয়ান’ ছবির মাধ্যমেই বলিপাড়ায় পা রাখলেন। কিন্তু পারিশ্রমিকের নিরিখে শাহরুখের চেয়ে অনেকটাই পিছিয়ে রয়েছেন তিনি। এই ছবির জন্য তিনি পেয়েছেন মাত্র ১০ কোটি টাকা।

এই ছবিতে দ্বৈত চরিত্রে রয়েছেন শাহরুখ। বাবা-ছেলে দুই চরিত্রেই দেখা গেছে তাকে। সেদিক থেকে শাহরুখের কখনও স্ত্রী, কখনও আবার মায়ের চরিত্রে দেখা গেছে দীপিকা পাড়ুকোনকে। মুখ্য চরিত্র নয়, একটি বিশেষ ক্যামিও চরিত্রে রয়েছেন অভিনেত্রী। শাহরুখের নাকি ‘লাকি চার্ম’ তিনি। শোনা গেছে, ছোট্ট এই চরিত্রের জন্য প্রায় ১৫ কোটি টাকা পেয়েছেন তিনি।

নয়নতারার পাশাপাশি ‘জাওয়ান’ ছবিতে অভিনয় করেছেন দক্ষিণী ফিল্ম জগতের আরও এক জনপ্রিয় তারকা বিজয় সেতুপতি। ছবিতে খলনায়ক কালীর চরিত্রে দেখা গেছে তাকে। এই ছবির জন্য তিনি পেয়েছেন প্রায় ২১ কোটি টাকা। এর বাইরে ছবির প্রমীলা বাহিনীতে রয়েছেন একঝাঁক অভিনেত্রী, যাদের মধ্যে প্রিয়মণি ও সান্য মলহোত্র পেয়েছেন ২ কোটি করে। ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিতে শাহরুখের সঙ্গে পর্দা ভাগ করেছিলেন প্রিয়মণি। এক দশক পর আবার ‘জাওয়ান’-এ শাহরুখের সঙ্গে অভিনয় করলেন তিনি।

এছাড়া কৌতুক অভিনেতা সুনীল গ্রোভারকে এখানে পুলিশ অফিসার ইরানির চরিত্রে দেখা গেছে। এই ছবিতে অভিনয় করে মাত্র ৭৫ লাখ টাকা আয় করেছেন সুনীল।

চিত্রজগত ডটকম/ভিন্ন খবর

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়