রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ছবি প্রতি কোটি টাকা পারিশ্রমিক হাঁকছেন শাকিব খান

ঢাকাই সিনেমার একমাত্র নির্ভরযোগ্য নায়ক শাকিব খান। -- চিত্রজগত.কম

বাংলা সিনেমার ইতিহাসে সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া নায়ক ছিলেন শাকিব খান। গেল কয়েকবছর ছবি প্রতি ৪০ থেকে ৫০ লাখ টাকা হাঁকালেও এবার তার দ্বিগুণ পারিশ্রমিক বাড়ানোর গুঞ্জন শোনা যাচ্ছে!

নতুন ছবিগুলো যেমন বুঝেশুনে নিচ্ছেন, তেমনি পারিশ্রমিকও নিচ্ছেন ছবি প্রতি কোটি টাকা! শুনতে অনেকটা বিস্ময়কর লাগলেও এমন সিদ্ধান্ত নিয়েছেন ঢাকাই সিনেমার মেগাস্টার শাকিব খান।

নিজের পারিশ্রমিক নিয়ে শাকিব খান মুখ না খুললেও খোঁজ নিয়ে জানা যায়, কয়েক বছর আগে বছরে ১০ থেকে ১২টি সিনেমা করতেন তিনি। সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে বদলে ফেলা এই চিত্রতারকা এখন বছরে ছবি করার সিদ্ধান্ত নিয়েছেন বড়জোর ৩ থেকে ৪টি! সেগুলো আবার হতে হবে সময় উপযোগী এবং যেগুলো একযোগে বিশ্বব্যাপী মুক্তির নিশ্চয়তা থাকবে!

সম্প্রতি বদিউল আলম খোকনের ‘নীল দরিয়া’ নামের একটি ছবিতে কাজের কথা থাকলেও শেষ পর্যন্ত ফিরিয়ে দিয়েছেন শাকিব খান। পরিচালক খোকনই গণমাধ্যমে জানিয়েছেন, শাকিব খান ১ কোটি টাকার নিচে ছবি করবেন না! ৪০ লাখ টাকা অগ্রিম নিলেও তিনি শেষ পর্যন্ত ১ কোটি চাইছেন।

এ ব্যাপারে শাকিব খানের মন্তব্য পাওয়া যায়নি। তবে তার ঘনিষ্ঠসূত্রের বরাতে জানা যায়, দেশ-বিদেশে ‘প্রিয়তমা’ ম্যাসিভ হিট হওয়ায় শাকিব খানের ক্যারিয়ারে গতিপথ পরিবর্তন হয়ে গেছে। তিনি যুগের সঙ্গে তাল মিলিয়ে কাজ করতে বদ্ধ পরিকর! এজন্য তিনি নতুন সিনেমা নির্বাচনে ভীষণ চুজি! এমনকি মুক্তির তারিখ নির্ধারণ করে বেছে বেছে ছবি হাতে নিচ্ছেন।

সূত্রটি আরও জানাচ্ছে, এফডিসি ও ছোটপর্দার একাধিক নির্মাতা প্রযোজক শাকিব খানের শিডিউল নিতে যোগাযোগ করছেন। কিন্তু তিনি সবকিছু জেনে বুঝে ছবি হাতে নিচ্ছেন। সেইসঙ্গে শাকিব খান তার দর্শকদের চাওয়াকে প্রাধান্য দিয়ে নতুন সিনেমার পাশাপাশি নিজের ফিটনেসে আমূল পরিবর্তন আনছেন।

এদিকে, দর্শকপ্রিয়তা থেকে বাজার কাটতি সবদিক থেকে শীর্ষে থাকায় শাকিব তার পারিশ্রমিক বাড়াচ্ছেন। সর্বশেষ ঈদে হিমেল আশরাফ পরিচালিত ‘প্রিয়তমা’ ছবিটি ৪০ কোটির উপর ব্যবসা করায় শাকিব তার চাহিদা আরও একবার প্রমাণ করেছেন।

সিনেমার পাশাপাশি শাকিবের ছবির গানগুলো ফেসবুক ইউটিউব থেকে রেকর্ড পরিমাণ ভিউ দেখা গেছে। ওটিটি রাইটস এবং টিভিতে শাকিবের ছবির ব্যাপক চাহিদা! যা রীতিমত অবাক করার মতো! শুধু তাই নয়, সিনেপ্লেক্সে শাকিবের দর্শক নেই বলে যে অপবাদ ছিলো, সেটাও এবার ‘প্রিয়তমা’র মাধ্যমে ঘুচিয়ে দিয়েছেন শাকিব!

‘প্রিয়তমা’ ছবির ডিজিটাল পার্টনার টাইগার মিডিয়ার জাহিদ হাসান অভি জানান, গত পাঁচ বছরে অন্য ২০ সিনেমা থেকে তিনি যে পরিমাণ ব্যবসা পেয়েছেন, শাকিব খানের ‘প্রিয়তমা’র গানগুলো মাত্র দুই মাসে ইউটিউব, ফেসবুক তার চেয়ে বেশি আয় এনে দিয়েছে।

শাকিবের ঘনিষ্ঠসূত্র বলছে, সব ভেবে চিন্তে সিদ্ধান্ত নিচ্ছেন শাকিব। এই সময়ের দর্শক রুচির কথা মাথায় রেখে যেমন নতুন সিনেমা হাতে নিচ্ছেন, তেমনি পারিশ্রমিকের বিষয়টিও সব ভেবেই তিনি ঠিক করেছেন।

চিত্রজগত ডটকম/গুঞ্জন

সংশ্লিষ্ট সংবাদ