বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

চলচ্চিত্রে ক্যারিয়ার গড়তে চান আফিয়া তাবাসসুম

রেহানা মরিয়ম নূর ছবিতে অ্যানি চরিত্রে অভিনয় করে দর্শক ও নির্মাতাদের দৃষ্টি কেড়েছেন

রেহানা মরিয়ম নূর ছবিতে অ্যানি চরিত্রে অভিনয় করেছেন আফিয়া তাবাসসুম। ২০১৮ সালে মডেল হিসেবে কাজ শুরু করে ২০১৯ সালে তিনি যুক্ত হন জীবনের প্রথম সিনেমায়।

বড় পর্দায় নিজেকে দেখে উচ্ছসিত তিনি। প্রক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন, ‘বেশ ভালো লাগছে। আমার বিশ্বাস, ছবিটা দ্বিতীয়বার দেখলে প্রথমবারের চেয়ে বেশি ভালো লাগবে। মুভির শুরুতে কেউ আমাকে চিনতে পারেননি। শেষ হওয়ার পর বেরিয়ে এসে সবাই আমার সঙ্গে কথা বলেছেন, এটা খুব ভালো লেগেছে।’

সবচে বড় বিষয় হলো আফিয়া তাবাসসুম এর মায়ের কাছে ছবিটা বেশি ভালো লেগেছে। তিনি (মা) বললেন, এ রকম অনেক ঘটনা ঘটে, যা মানুষ জানতে পারে না। এ রকম ঘটনা নিয়ে সিনেমা হওয়া দরকার ছিল।

রেহানা মরিয়াম নূর ছবিতে কাজ করার আগে ২০১৮ সালে মিডিয়ায় কাজ শুরু করেন আফিয়া তাবাসসুম। তিনি বলেন, ‘মডেলিং করতাম, শুধুই ফটোশুট করেছি, র‍্যাম্পও করিনি। টিভিসি করেছি। মোস্তফা সরয়ার ফারুকী, অমিতাভ রেজা চৌধুরী, আদনান আল রাজীব ভাইয়াদের কাজ করেছি। ২০১৯ সালে আর্বোভাইরাসের একটা গানের ভিডিওতে কাজ করছিলাম, তখন রেহানা ছবিটার জন্য ডাক পাই। অডিশন দিলাম, দুই মাস অনুশীলন করলাম। এরপর শুটিং শুরু হলো সে বছরের অক্টোবর মাসে।

ছবিটি দেখার পর বন্ধুরা খুবই খুশি। আমি নিজেরও আশা করিনি যে এত দ্রুত এত কিছু হয়ে যাবে। রেহানা ছবিটা আমার ক্যারিয়ারের ভিতটা গড়ে দিল। এটা আমার জন্য একটা বড় অনুপ্রেরণা। আমার ইউনিভার্সিটি এ বিষয়ে অনেক সাপোর্ট দিয়েছে।

ছবি দেখার পর সাদ ভাইয়া এসে বলেছেন, ‘তুই আবার আমাকে মারবি না তো? তোর নিজের কাছে ঠিক লেগেছে তো? আমি বাইরের লোকের কথার তোয়াক্কা করি না। কিন্তু তোরা অনেক পরিশ্রম করেছিস।’ সাদ ভাইয়া এ রকম মানুষ।

আগামির পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে আফিয়া তাবাসসুম বলেন, ‘আমার খুব ইচ্ছা ডিরেক্টর অব ফটোগ্রাফি (ডিওপি) হওয়া। যদি দেশ বা বিদেশ থেকে একটা কোর্স করতে পারি, তাহলে ডিওপি হব। ক্যামেরার সামনে না থাকলেও পেছনে থাকব। এ জগত থেকে আমি নড়ছি না।’

চিত্রজগত পরিবারের পক্ষ থেকে আফিয়া তাবাসসুম-এর উত্তরোত্তর সাফল্য কামনা করছি। তার মেধা ও অভিজ্ঞতা আমাদের শোবিজ অঙ্গনকে সমৃদ্ধ করবে এমন প্রত্যাশা রইলো।

চিত্রজগত/ঢালিউড/আর. কে

সংশ্লিষ্ট সংবাদ