রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

চলচ্চিত্রের বিকাশে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী

লচ্চিত্রের বিকাশে কাজ করছে সরকার বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসঙ্গে সিনেমা হলগুলোকে আধুনিক প্রযুক্তি সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন তিনি।

আজ বুধবার (২৪ মার্চ) জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০ প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম মিলনায়তনে আয়োজন করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর পক্ষে সবার হাতে পুরস্কার তুলে দেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

অনুষ্ঠানে ২৭টি শাখায় ২৮ জন শিল্পী ও কলাকুশলীদের পুরস্কার প্রদান করা হয়।

চলচ্চিত্র শিল্পে বিশেষ অবদানের জন্য সর্বোচ্চ স্বীকৃতিস্বরূপ জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০ এ যৌথভাবে শ্রেষ্ঠ সিনেমা হয়েছে চয়নিকা চৌধুরী পরিচালিত ‘বিশ্বসুন্দরী’ ও গাজী রাকায়েত পরিচালিত ‘গোর’।
এর মধ্যে ‘বিশ্বসুন্দরী’ থেকে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন চিত্রনায়ক সিয়াম। আর ‘গোর’ থেকে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন চিত্রনায়িকা দীপান্বিতা মার্টিন।

সর্বোচ্চ ১১টি পুরস্কার পেয়েছে সরকারি অনুদানের সিনেমা ‘গোর’। আর একই সিনেমার জন্য ব্যক্তি হিসেবে সর্বোচ্চ ৪টি পুরস্কার পেলেন গাজী রাকায়েত।

অনুষ্ঠানে আজীবন সম্মাননা গ্রহণ করেছেন অভিনেতা রাইসুল ইসলাম আসাদ। তবে যৌথভাবে আজীবন সম্মাননা পাওয়া কিংবদন্তি অভিনেত্রী আনোয়ারা সশরীরে উপস্থিত হয়ে পুরস্কার গ্রহণ করতে পারেননি। তার পক্ষে এটি গ্রহণ করেছেন তার মেয়ে অভিনেত্রী মুক্তি।

এছাড়াও বিভিন্ন ক্যাটাগরিতে সম্মানজনক পুরস্কার প্রদান করা হয়।

চিত্রজগত/জাতীয়

সংশ্লিষ্ট সংবাদ