মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

গোয়ায় প্রশংসিত ‘ফেরেশতে’, অপেক্ষায় ঢাকার দর্শক

ছবি: সংগৃহীত -- চিত্রজগত.কম

দেশের মেধাবী অভিনেত্রী ও প্রযোজক জয়া আহসানের নতুন ছবি ‘ফেরেশেতে’। ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজমের পরিচালনায় ছবিটি ভারতের গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পেল বিশেষ অভ্যর্থনা।

গত বুধবার (২২ নভেম্বর) দুপুরে গোয়া ফিল্ম ফেস্টিভালে ‘ফেরেশতে’র প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। যেখানে জয়া আহসান ছাড়াও উপস্থিত ছিলেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম এবং জয়ার সহ-অভিনেতা সুমন ফারুক প্রমুখ।

বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি প্রদর্শনের পর দর্শকের সাড়া পেয়েছে। উৎসব কর্তৃপক্ষ উপস্থিত নির্মাতা ও অভিনেতাদের জানান বিশেষ অভ্যর্থনা। উৎসবের বেশকিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরছে। যেখানে বাঙালিয়ানা লুকে জয়ার উপস্থিতি নিয়ে মুগ্ধতা জানাচ্ছেন দেশী দর্শক। সেইসঙ্গে জানতে চাইছেন, দেশের দর্শক কবে নাগাদ ‘ফেরেশতে’ দেখতে পারবেন! শুধু অভিনয় নয়, ইরানের সিনেমা ‘ফেরেশতে’র সঙ্গে যুক্ত হয়েছে জয়া আহসানের ‘সি তে সিনেমা’। আর এই সিনেমাটি আসন্ন ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ এর উদ্বোধনী সিনেমা হিসেবে প্রদর্শিত হবে।

জানা গেছে, জানুয়ারিতে ঢাকায় উৎসবে সিনেমাটি মুক্তির পর সর্বসাধারণের জন্য সিনেমাটি আগামি ঈদুল ফিতরে প্রেক্ষাগৃহে মুক্তির পরিকল্পনা রয়েছে। এই চলচ্চিত্রে জয়া আহসান ছাড়াও বাংলাদেশের আরো বেশ ক’জন শিল্পী করেছেন। আছেন রিকিতা নন্দিনী শিমু, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, শাহীন মৃধা ও শিশুশিল্পী সাথী।

মুর্তজা অতাশ জমজমের সাথে সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন বাংলাদেশের মুমিত আল-রশিদ। ফারসি ও বাংলা অনুবাদ করেছেন মুমিত আল-রশিদ ও ফয়সাল ইফরান।

চিত্রজগত ডটকম/উৎসব

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়