রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

গানে-নৃত্যে বিজয় উৎসব করবে ছায়ানট

চিত্রজগত ফটো -- চিত্রজগত.কম

১৬ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে হাজারো কণ্ঠে দেশের গান গাইবে দেশের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন ছায়ানট। অনুষ্ঠান শুরু হবে বিকেল ৩টা ৪৫ মিনিটে। বিকেল ৪টা ৩১ মিনিটে পুরো দেশের সঙ্গে জাতীয় সংগীত গেয়ে অনুষ্ঠান শেষ হবে।

ধানমণ্ডির ছায়ানট সংস্কৃতি ভবনের মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। উপস্থিত ছিলেন ছায়ানটের সাধারণ সম্পাদক লাইসা আহমদ লিসা, যুগ্ম সম্পাদক জয়ন্ত রায় এবং দীপ্ত টেলিভিশনের অনুষ্ঠান প্রধান এজাজ উদ্দীন আহমেদ।

২০১৫ সাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথ উদ্যোগে মহান বিজয় দিবসে ‘সকলে মিলে দেশ-গান গাইবার, দেশ-কথা বলবার’ এই আয়োজন করে আসছে সংগঠনটি।

এবারের অনুষ্ঠান সাজানো হয়েছে নৃত্যসহ আটটি সম্মেলক গান এবং একটি পাঠ দিয়ে। একটি একক গান গাইবেন আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে সৈয়দ শামসুল হকের ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’ কাব্য নাটকের নির্বাচিত অংশ উপস্থাপন করবেন ত্রপা মজুমদার। থাকবে রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, গোবিন্দ হালদার, আবদুল লতিফ, গুরুসদয় দত্ত, মোহাম্মদ মোশাদ আলী ও গাজী মাজহারুল আনোয়ারের দেশের গান।

লাইসা আহমদ লিসা বলেন, ‘এবারে আমরা সমবেত হচ্ছি সমস্বরে দৃপ্তকণ্ঠে গাইবার-বলবার ব্যতিক্রমী আয়োজনের সপ্তম অধিবেশনে।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষাকেন্দ্রের মাঠে বিকেল পৌনে ৪টায় আয়োজনের সূচনা করবেন উপাচার্য এ এস এম মাকসুদ কামাল, ছায়ানটের নির্বাহী সভাপতি সারওয়ার আলী ও দীপ্ত টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান।

চিত্রজগত ডটকম/উৎসব

সংশ্লিষ্ট সংবাদ