শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

প্রথম ইনিংস

খালেদ-মিরাজের দুর্দান্ত বলে ৩৬৭ রানে অলআউট দক্ষিণ আফ্রিকা

ডারবান টেস্টে প্রথম দিন ৪ উইকেট হারানো দক্ষিণ আফ্রিকাকে দ্বিতীয় দিন প্রথম সেশনেই চেপে ধরে বাংলাদেশ। শেষপর্যন্ত স্বাগতিকরা ১২১ ওভারে ৩৬৭ রানে অলআউট করেছে টাইগাররা।

টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনটা দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। দিনের ষষ্ঠ ওভারে খালেদের বলে লেগ বিফোর হন উইকেটরক্ষক ব্যাটার কাইল ভারাইনে। তিনি ফিরে যান ৮১ বলে ২৮ রান করে। পরের বলে ওয়ান মুল্ডার স্লিপে মাহমুদুল জয়ের ক্যাচে পরিণত হন। রানের খাতা খুলতে পারেননি তিনি।

প্রথম দিন অর্ধশতক করে অপরাজিত থাকা টেম্বা বাভুমা দ্বিতীয়দিনও সাবলীল ছিলেন। সেঞ্চুরির খুব কাছাকাছিও চলে গিয়েছিলেন। কিন্তু তাকে শতক বঞ্চিত করে ৯৩ রানে দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড করে দেন মিরাজ। বাভুমার বিদায়ের এক বল পর কেশব মহারাজকে তুলে নেন এবাদত হোসেন। ৪০ বলে ১৯ রান করেন বাঁ-হাতি স্পিনার মহারাজ। এরপর সিমন হারমার ৩৮ রানের হার না মানা ইনিংস খেলে। তার সঙ্গে লিয়ার্ড উইলিয়াম ও ডুয়ান অলিভিয়ের ১২ করে রান করলে সাড়ে তিনশ’ ওপরে রান নিয়ে যায় প্রোটিয়ারা। লেজের ব্যাটাররা রান না পেলে তিনশ’র পরেই থামতো স্বাগতিকরা।

বাংলাদেশ দলের হয়ে প্রথম ইনিংসে চার উইকেট নিয়েছেন খালেদ আহমেদ। তিন উইকেট দখল করেছেন মেহেদি মিরাজ। এছাড়া এবাদত হোসেন নিয়েছেন দুই উইকেট। ওয়ানডে সিরিজে দুর্দান্ত বোলিং করা তাসকিন আহমেদ প্রথম ইনিংসে উইকেট ‍শূন্য থেমেছেন।

এরআগে বৃহস্পতিবার (৩১ মার্চ) দুই টেস্টের সিরিজের প্রথমটিতে টস জিতে বোলিং নেয় বাংলাদেশ। কিন্তু উইকেটের সুবিধা নিতে পারেনি। প্রথম সেশনে কর্তৃত্ব করেন ডিন এলগার ও সারেল উইআর। কিংসমিডে প্রথমদিন ৪ উইকেটে তারা ২৩৩ রান তুলে দিন শেষ করে স্বাগতিকরা।

চিত্রজগত/ক্রিকেট

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়