বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

লাইফস্টাইল

কোন বয়সী ছেলেদের প্রতি মেয়েরা প্রচুর দুর্বল থাকে

নারী-পুরুষের ভালো লাগা কিংবা ভালোবাসা এটা প্রাকৃতিক। এর বাইরে যাওয়ার সুযোগ নেই। কিন্তু এই ভালো লাগা বা ভালোবাসার কোনো নিয়ম নেই। হুট করেই কাউকে ভালো লাগতে পারে, যে কেউ যে কারো মায়ায় পড়ে যেতে পারে। কিন্তু কিছু বয়স আছে যেগুলো দুর্বলতার কারণ হয়ে দাঁড়ায়।

উপমহাদেশের ইতিহাস দেখলে জানা যায়, কিছুকাল আগেও বিয়ের ক্ষেত্রে নারী থেকে পুরুষের বয়স দশ বছর বেশি থাকত। এই পার্থক্য খুবই সাধারণ ছিল। সময় বদলেছে, তাই এই চিন্তাধারারও পরিবর্তন হয়েছে। এখন প্রায় সমবয়সী কিংবা বছর দুইয়ের ব্যবধানেই বিয়ে হয়ে থাকে। যদিও এখানে নারী-পুরুষের পছন্দের প্রাধান্যটাই বেশি থাকে। কিছু কিছু ক্ষেত্রে পুরুষের চেয়ে নারীরাও বড় হচ্ছে।

তারপরও নারীরা কোন বয়সের পুরুষদের প্রতি একটু বেশি দুর্বল থাকে তা নিয়ে করা হয়েছে গবেষণা। এর জন্য করা হয়েছে জরিপ। যার ডাটাও প্রকাশ করা হয়েছে। কিছুদিন আগে করা একটি গবেষণায় পাওয়া গেছে, পুরুষরা তার থেকে একটু কম বয়সী নারীর দিকে বেশি আকৃষ্ট হয়।

কারো কারো ক্ষেত্রে এর ব্যতিক্রমও দেখা যায়। তবে মাত্র গোটা কয়েকের ক্ষেত্রেই এই ব্যতিক্রম দেখা দেয়। এক্ষেত্রে নারীর চাওয়া ঠিক উল্টো। একটি মেয়ে তার সঙ্গী হিসেবে সবসময় তরুণ কাউকে পাশে চায়।

এক সমীক্ষায় দেখা গেছে, মেয়েরা তার সঙ্গী হিসেবে তার সমবয়সী বা তার থেকে হালকা একটু বেশি বয়সের পুরুষ চায়। অন্যদিকে একজন ছেলে এমন মেয়েকে চায় যার বয়স ২০ এর কাছাকাছি। একজন নারী যখন ২২ বছর অতিক্রম করে তখন একজন পুরুষের আকর্ষণ হারাতে শুরু করে।

ওকেকুপিড নামের একটি সংস্থার উদ্যোগে এই গবেষণা পরিচালিত ও প্রমাণিত হয়েছে। যেখানে আরো বলা হয়েছে যে, কোনো নারীর বয়স যদি ধরা হয় ২৮ বছরের মত, তবে সেই নারী ২৮ বছরের কাছাকাঠি বয়সের পুরুষকে পছন্দ করে। অপরদিকে নারীরা ২২ বছরের পর পুরুষের কাছে তার চাহিদা হারাতে শুরু করে। সূত্র: ইনিউজ সেভেন্টিওয়ান

চিত্রজগত ডটকম/লাইফ স্টাইল

সংশ্লিষ্ট সংবাদ