শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

কানের সংবাদ সম্মেলনে ব্যক্তিজীবন নিয়ে মুখ খুললেন জনি ডেপ

হলিউড সুপারস্টার জনি ডেপ। -- চিত্রজগত.কম

এবার কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জনি ডেপের অংশগ্রহণ নিয়ে জল ঘোলা হয়েছে অনেক। সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে মামলা, একের পর এক হেনস্তা- সব মিলিয়ে পরিস্থিতি জনির অনুকূলে ছিল না মোটেও। কানের মতো মর্যাদাপূর্ণ আসরে তার অংশগ্রহণের সরাসরি বিরোধিতা করেছেন অনেকেই। তবে সব সমালোচনাকে উড়িয়ে কানের সব আলো কেড়ে নিলেন এ আপাইরেটস অব দ্য ক্যারিবিয়ান তারকা। যার প্রভাব পাওয়া গেলো প্রথম দিনেই সংবাদ সম্মেলনে।

উদ্বোধনের দিন থেকেই এবারের কান চলচ্চিত্র উৎসবের স্পটলাইট একতরফাভাবে পড়েছে হলিউড সুপারস্টার জনি ডেপের ওপর। প্রথম দিনে লালগালিচা থেকে নিজের অভিনীত নতুন সিনেমার প্রদর্শনী পরবর্তী সংবাদ সম্মেলনে এসে, চলনে-বলনে সেটাই যেন বারবার প্রমাণ করলেন তিনি। কানের ৭৬তম আসরের প্রথম দুই দিন সাজানো ছিল ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ তারকাকে ঘিরেই। এবারই প্রথম নিজের জীবন নিয়ে খোলাখুলিভাবে তিনি কথা বলেছেন গণমাধ্যমের সামনে। উৎসবের উদ্বোধনী সিনেমা ‘জঁ দ্যু ব্যারি’র নির্মাতা-শিল্পীদের নিয়ে আয়োজন করা হয় সংবাদ সম্মেলন। প্রাক্তন স্ত্রী অ্যাম্বার হার্ডের বিপক্ষে মানহানির মামলায় জেতার পর এটাই তার প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা। সব মিলিয়ে সংবাদ সম্মেলনটি ছিল কানে হাজির সাংবাদিকদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

যদিও জনি সংবাদ সম্মেলনে এসেই পুরো বিষয়টিকে আখ্যা দিলেন ‘সার্কাস’ হিসেবে। ধারণা করা হচ্ছে, অ্যাম্বার হার্ডের সঙ্গে মামলার রেশ ধরে এবং হলিউড থেকে কাজ হারানোর গুঞ্জনে গণমাধ্যমের বাড়াবাড়ির বিষয়ে এখনও ক্ষিপ্ত তিনি।

জনি ডেপ বলেন, সংবাদ সম্মেলনের বিষয়টি সার্কাস হলেও এটা ঠিক যে, আমরা একটা সিনেমা বানিয়েছি বলেই অভিজ্ঞতা শেয়ারের জন্য এখানে এসেছি। তাই কেউ ভাববেন না যে, আমরা কিছু বিক্রি করতে এসেছি।

সংবাদ সম্মেলনে ঢুকেই এমন সতর্কবার্তার কারণ ব্যাখ্যা করে জনি বলেন, গত পাঁচ-ছয় বছরে আপনারা সংবাদমাধ্যমে আমার সম্পর্কে যা যা পড়েছেন কিংবা লিখেছেন, সেসবের বেশিরভাগই ছিল ভয়ঙ্কর সব কল্পকাহিনি।

এদিন, সংবাদ সম্মেলনে নির্দিষ্ট সময়ের ৪২ মিনিট পরেও হাজির হননি জনি ডেপ। উপস্থিত সাংবাদিকরা ধরেই নিয়েছিলেন, তিনি সম্ভবত গণমাধ্যমকে এড়িয়ে যাচ্ছেন। পরে অনেক সময় নিয়ে একের পর এক প্রশ্নের জবাব দেন জনি। হলিউডকে বিদায় জানিয়েছেন কিংবা বয়কট করেছেন কি না জানতে চান সাংবাদিকরা।

জনি ডেপ বলেন, আপনারা কেউ কেউ বলছেন যে আমি অভিনয় থেকে বিদায় নিয়েছি। কেউ বলছেন, আমি হলিউডকে বয়কট করেছি। এগুলো উড়ো খবর। এগুলোর কোনো সত্যতা নেই। হলিউডকে বয়কটের প্রশ্নই আসে না। কারণ, আমি হলিউড নিয়ে ভাবিই না। আমি যা করেছি হলিউডে, এর বেশি প্রয়োজনও নেই।

এদিকে, প্রাক্তন স্ত্রীর বিপক্ষে আইনি লড়াইয়ে জেতার পর বড় পর্দায় জনি ডেপের ফেরাকে ‘কামব্যাক’ হিসেবে অভিহিত করে আসছে গোটা বিশ্বের গণমাধ্যম। এই শব্দ নিয়ে তীর্যক মন্তব্য করেন জনি। তিনি বলেন, আমি খুবই বিস্মিত হই যখন এই কামব্যাক শব্দটি শুনি। কারণ, আমি তো কোথাও চলে যাইনি। আগামীতেও যাবো না। সবসময় সবার চারপাশেই ছিলাম, এখনও আছি।

প্রসঙ্গত, সর্বশেষ ২০২০ সালে ‘মিনামাটা’ সিনেমায় দেখা গেছে জনি ডেপকে। তিন বছর পর বড় পর্দায় ফরাসি সিনেমা ‘জঁ দ্যু ব্যারি’ দিয়ে প্রত্যাবর্তন করলেন তিনি। কানের সব আলো কেড়ে নিয়ে বলাই যায়, রাজার মতোই ফিরলেন এ সুপারস্টার।

চিত্রজগত ডটকম/উৎসব

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়