রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

কানাডার টিভিতে শাওন চৌধুরীর লাইভ সংগীতানুষ্ঠান

সংগৃহীত ছবি -- চিত্রজগত.কম

গত ৩১ জুলাই কানাডার এনআরবি টেলিভিশন চ্যানেলে অনুষ্ঠিত হলো বাংলাদেশের খ্যাতিমান সংগীতশিল্পী শাওন চৌধুরীর বিশেষ লাইভ সংগীতানুষ্ঠান।

কানাডার সময় রাত ১০টা ৩০ থেকে রাত ১২টা ৩০ পর্যন্ত অনুষ্ঠিত দুই ঘণ্টার এই বিশেষ অনুষ্ঠানে শাওন চৌধুরী বিভিন্ন ঘরানার সংগীত পরিবেশন করেন। যার মধ্যে ছিল রবীন্দ্রসংগীত, আধুনিক, পুরনো দিনের গান, নজরুলসংগীত, ফিল্ম সঙ, গজল ইত্যাদি।

এক অনুষ্ঠানে একজন শিল্পীর এত বিচিত্র ঘরানার সংগীত পরিবেশন ছিল উল্লেখযোগ্য ঘটনা। শাওন চৌধুরী তার অনবদ্য সংগীত প্রতিভার ছাপ রাখলেন এই অনুষ্ঠানের মধ্য দিয়ে। অনুষ্ঠানটি দেশ-বিদেশের অগণিত দর্শক-শ্রোতা উপভোগ করেছেন।

অনুষ্ঠানে শিল্পী নিজের মৌলিক আধুনিক গানসহ উপমহাদেশের অনেক কিংবদন্তি শিল্পীর গান পরিবেশন করেন। তার পরিবেশিত প্রতিটি গান দর্শক-শ্রোতাদের মন কেড়েছে। দেশ-বিদেশের শ্রোতারা মুগ্ধতা নিয়েই তার গান উপভোগ করেছেন।

এই লাইভ সংগীতানুষ্ঠানে গান পরিবেশ প্রসঙ্গে শাওন চৌধুরী বলেন, ‘কানাডা, আমেরিকাসহ বিভিন্ন দেশের অগণিত দর্শক-শ্রোতার ভালোবাসা আমার শিল্পী জীবনে এক অনির্বচনীয় অনুভূতির জন্ম দিয়েছে।’

অনুষ্ঠানটির সার্বিক আয়োজনে ছিলেন আর্টিস্ট শ্যামল বসাক, পরিচালনা করেছেন স্বপ্না দাস এবং সঞ্চালনা করেন তাবাস্সুম প্রিয়াংকা।

উল্লেখ্য, এর আগে শাওন চৌধুরীর গান ভারত, নেপাল, মালদ্বীপ এবং ইংল্যান্ডের বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচার হয়েছে। ‘ওয়ার্ল্ড মাস্টার’ খেতাবে ভ‚ষিত এই শিল্পী আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত একজন শুদ্ধ ধারার সংগীতশিল্পী। তিনি বাংলাদেশের প্রখ্যাত সংগীতজ্ঞ ওস্তাদ নিয়াজ মোহাম্মদ চৌধুরীর শিষ্য।

চিত্রজগত/সঙ্গীত

সংশ্লিষ্ট সংবাদ