মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

কলকাতার ছবিতে সিয়াম

সিয়াম-প্রসেনজিৎ ও শ্রাবন্তী -- চিত্রজগত.কম

ঢাকার ব্যস্ততম নায়ক সিয়াম আহমেদ এবার কলকাতার ছবিতে অভিনয় কর‍তে যাচ্ছেন। নাম চূড়ান্ত না হওয়া ওই ছবিতে তার সঙ্গে থাকছেন সুপারস্টার প্রসেনজিৎ ও শ্রাবন্তী। আরও থাকবেন আয়ুষী তালুকদার।

কলকাতার আনন্দবাজার পত্রিকা খবরটি নিশ্চিত করে জানিয়েছে, আগস্টে লন্ডনে ছবিটির শুটিং হবে। পরিচালনা করবেন ‘যকের ধন’ খ্যাত পরিচালক সায়ন্তন ঘোষাল। খবরে আরও বলা হয়েছে, এটি মূলত পারিবারিক গল্পের ছবি। যেখানে উঠে আসবে দুটি প্রজন্মের গল্প।

মডেলিং থেকে নাটক সেখান থেকে সিনেমায় এসে জ্বলে উঠেছেন সিয়াম! ‘পোড়ামন ২’, ‘শান’-এর মতো বাণিজ্যিক ছবিতে তাকে যেমন স্বতঃস্ফূর্তভাবে পাওয়া গেছে; তেমনই ‘ফাগুণ হাওয়ায়’, ‘পাপ পুণ্য’ ও ‘মৃধা বনান মৃধা’র মতো ভিন্ন ঘরানার ছবি করেও রুচিশীল দর্শকদের নজরে এসেছেন। সেই সঙ্গে সমানতালে বিভিন্ন পণ্যের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন।

প্রথমবার কলকাতার ছবি করতে যাওয়ায় ভীষণ উচ্ছ্বাসিত সিয়াম। প্রসেনজিতের মতো অভিনেতার সঙ্গে পর্দা ভাগাভাগি করার সুযোগ নেহাত কম মনে করছেন না এই চিত্রতারকা। সিয়াম যেমনটা বললেন, তিনি (প্রসেনজিৎ) কলকাতার সিনেমার সাইনবোর্ড। তার সঙ্গে কাজ করতে পারলে অনেককিছু শিখতে পারবো। তাছাড়া এই প্রজেক্ট নিয়ে দীর্ঘদিন আলাপ হচ্ছিল।

তিনি বলেন, চাচ্ছিলাম কলকাতায় প্রথম যে ছবিটা করব, সেটার সঙ্গে আমাদের দেশের দর্শকরাও যেন রিলেট করতে পারে। যেহেতু দুই বাংলার মানুষের আবেগ-অনুভূতি প্রায় একই, সেই জায়গা থেকে সোশ্যাল ড্রামার গল্প আমরা সিলেক্ট করেছি।

এদিকে, মুক্তির অপেক্ষায় আছে সিয়ামের এক গুচ্ছ ছবি। সেগুলোর মধ্যে রয়েছে দামাল, অপারেশন সুন্দরবন, অন্তর্জাল, অ্যাডভেঞ্চার অব সুন্দরবন। শিগগির শুটিংয়ের কথা আছে ‘রাস্তা’ নামে আরেক ছবির।

চিত্রজগত/সিনেমা

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়