রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

কর ফাঁকি মামলায় শাকিরার ৮ বছরের কারাদণ্ড!

সংগৃহীত ছবি -- চিত্রজগত.কম

কর ফাঁকি মামলায় কলম্বিয়ার বিশ্বখ্যাত পপ তারকা শাকিরাকে ৮ বছরের কারাদণ্ড দিয়েছেন স্পেনের একটি আদালত। শুক্রবার (২৯ জুলাই) এ তথ্য নিশ্চিত করেছে স্পেনের একটি সংবাদমাধ্যম। খবর রয়টার্সের।

১ কোটি ৪৫ লাখ ইউরো কর ফাঁকির অভিযোগ দেয়ায় এ সাজা দেয়া হয়েছে শাকিরাকে। সেই সাথে, জরিমানা করা হয়েছে ২ কোটি ৩০ লাখ ইউরো। মামলা করা সরকারি আইনজীবীর দাবি ছিল, স্পেনের কাতালোনিয়ার বাসিন্দা হয়েও নিজেকে বাহামাসের নাগরিক দেখিয়ে ২০১২-১৪ সাল পর্যন্ত কর ফাঁকি দিয়েছেন শাকিরা।

তিন বছরে ২০০ দিনের বেশি অবস্থান করায় কর দিতে বাধ্য ছিলেন তিনি। অভিযোগটি আদালতে প্রমাণিত হওয়ায় এ সাজা ঘোষিত হয়। তবে এ বিষয়ে স্পেন কর্তৃপক্ষ বা শাকিরার পক্ষ থেকে এখনও কিছু নিশ্চিত করা হয়নি।

বিশ্বব্যাপী ৮০ মিলিয়ন কপি বিক্রি হওয়া ‘হিপস ডোন্ট লাই’ অ্যালবামের শিল্পী শাকিরা স্পেনের আদালতের মীমাংসার প্রস্তাব ফিরিয়ে দেন। ২০১২-১৪ সালের কর নিয়েই এই মামলাটি হয়। আর শাকিরার দাবি, এই সময়ে স্পেনে বসবাস করেননি তিনি। শাকিরার পাবলিক রিলেশন টিমের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, শাকিরা বিশ্বাস করেন তিনি নির্দোষ। এজন্য তিনি আইনের হাতে বিষয়টি ছেড়েছেন।

উল্লেখ্য, কয়েক মাস আগেই বিচ্ছেদ ঘোষণা দেন জেরার্ড পিকে ও শাকিরা। তাদের দু’টি পুত্রসন্তান রয়েছে। বিচ্ছেদ ঘোষণার পরই শাকিরার বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযোগ প্রকাশ্যে এল।

চিত্রজগত/আইন ও বিচার

সংশ্লিষ্ট সংবাদ