শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

করোনা আক্রান্ত লতা মঙ্গেশকর আইসিইউ-তে ভর্তি

করোনায় আক্রান্ত হয়েছেন কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর। তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে আইসিইউতে তাঁর চিকিৎসা চলছে।

সংবাদসংস্থা এএনআইকে লতার ভাইঝি রচনা বলেছেন, ‘উনি আপাতত স্থিতিশীল। এই বয়সে করোনা আক্রান্ত হওয়ায় সাবধানতা অবলম্বনের জন্য আইসিইউ-তে রাখা হয়েছে। আমাদের ব্যক্তিগত পরিসরকে সম্মান জানানোর জন্য ধন্যবাদ। দয়াকরে তাঁর জন্য প্রার্থনা করবেন।’

গত বছর ২৮ সেপ্টেম্বর ৯২ পূর্ণ করেছেন লতা। তাঁর জন্মদিনের অব্যবহিত আগে বলিউডের জনপ্রিয় পরিচালক ও কম্পোজার বিশাল ভরদ্বাজ এবং লেখক গুলজার ঘোষণা করেন, প্রায় দুই দশক আগে রেকর্ড করা একটি গান তাঁরা ওই দিন প্রকাশ করবেন। গানটি বিশালেরই একটি সিনেমার জন্য রেকর্ড হয়েছিল ৯০-এর দশকে। কিন্তু সিনেমাটি মুক্তি পায়নি। সেই সঙ্গে গানটিও প্রকাশ পায়নি। গুলজারের লেখা ‘ঠিক নেহি লগতা’ গানটি এত দিন পরে মুক্তি পায় গত বছর লতার জন্মদিনে।

বিশালের সঙ্গীত সংস্থা ‘ভি বি মিউজিক’ ও স্বল্প দৈর্ঘ্যের ভিডিও অ্যাপ ‘মোজ’-এর যৌথ প্রযোজনায় এটি প্রকাশ করা হয়। গানটির ভিডিও পরিচালনার দায়িত্বে ছিলেন বিশাল নিজেই। ৪ মিনিট ৫৪ সেকেন্ডের এই ভিডিওটি বিশাল সাজিয়েছেন কালজয়ী এই গায়িকারই যৌবনকালের বেশ কিছু ছবির কোলাজ দিয়ে। তার সঙ্গে আছে লতার জীবন সম্পর্কে অজানা তথ্যের খোঁজও— যেমন জন্মের পরে তাঁর নাম ছিল হেমা। পরে পিতা পণ্ডিত দীননাথ মঙ্গেশকারের একটি নাটকের চরিত্র লতিকার নাম থেকে নতুন নাম হয় লতা। এমন সব তথ্য ও ছবি জুড়ে জুড়ে বিশাল তৈরি করেছিলেন গায়িকার জন্মদিনের শ্রদ্ধাঞ্জলি। গানটি প্রকাশ পাওয়ায় সেই সময় লতা বেশ খুশি হয়েছিলেন।

এমনিতেই লতা বেশ কয়েক বছর ধরে গৃহবন্দি। বাইরে খুব বেশি বেরোন না। তবে নেটমাধ্যমে সক্রিয় রয়েছেন তিনি। বিভিন্ন বিষয় নিয়ে টুইট করতে দেখা যায় তাঁকে। মনে করা হচ্ছে, তাঁর ঘনিষ্ঠ কোনও ব্যক্তি অথবা পরিচারিকার থেকে সংক্রমিত হয়ে থাকতে পারেন তিনি।
সূত্র: আনন্দবাজার

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়