রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

এবার অস্কারের দৌড়ে শাহরুখের ‘ডানকি’!

সংগৃহীত ছবি -- চিত্রজগত.কম

শাহরুখ খানের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ডানকি’। বক্স অফিসে ৪৫০ কোটির দোরগোড়ায় এই সিনেমা। এবার সামনে এল বড় খবর। শোনা যাচ্ছে অস্কারের মনোনয়নে পাঠানো হচ্ছে রাজকুমার হিরানির সিনেমা ‘ডানকি’কে।

ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, অস্কারের মনোনয়নে পাঠানো হয়েছে শাহরুখ খানের শেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ডানকি’। এর আগেও অস্কারে পাঠানো হয়েছে শাহরুখের সিনেমা। অমন পালেকর পরিচালিত পহেলী পাঠানো হয়েছিল অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে। এরপর শাহরুখের স্বদেশও পাঠানো হয় অস্কারে। কিন্তু দুইটির কোনোটিই শেষ পর্যন্ত অস্কার নিয়ে ফিরতে পারেনি।

এবার শোনা যাচ্ছে, ডানকিকে সম্বল করেই এবার অস্কারের পথে ফের শাহরুখ। তবে খবরের সত্যতা নিয়ে প্রশ্নচিহ্ন থেকেই যাচ্ছে।

অভিবাসন সমস্যা নিয়ে তৈরি ‘ডানকি’ আসলে চার বন্ধুর সিনেমা। প্রেম থেকে শুরু করে রাজনীতি, সিনেমার পরতে পরতে রয়েছে বার্তা। শাহরুখ খান ছাড়াও এতে অভিনয় করেছেন তাপসী পান্নু, ভিকি কৌশল ও বোমান ইরানির মতো তারকা।

২০২৩ সালের জানুয়ারিতে ‘পাঠান’র হাত ধরে শুরু হয় শাহরুখের কেরিয়ারের অন্যতম সেরা বছর। বিশ্বজুড়ে প্রথম দিন থেকেই ঝড় তোলে অ্যাকশনে মোড়া এই সিনেমা। এর টোটাল কালেকশন এক হাজার ৫০ কোটি রুপি।

এরপর সেপ্টেম্বরে মুক্তি পায় বহুল প্রতীক্ষিত ‘জওয়ান’। আদ্যোপান্ত একটি রাজনৈতিক ছবি জওয়ান। পাঠানের থেকেও এই সিনেমা বেশি পছন্দ করে দর্শক। বিশ্ব জুড়ে এই সিনেমার মোট আয় এক হাজার ১৪৬ কোটি। অবশেষে ডিসেম্বরের শেষ সপ্তাহে মুক্তি পায় ‘ডানকি’। বছরের শুরুতে এ যাবৎ সিনেমার আয় ৪৪৭ কোটি।

চিত্রজগত ডটকম/বলিউড

সংশ্লিষ্ট সংবাদ