শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

এফডিসি’র এমডি নুজহাতের পদত্যাগ চাইল ১৮ সংগঠন

শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে সরব এফডিসি। সেই নির্বাচনের রেশ কাটেনি আজকেও।

নির্বাচনের উত্তাল হাওয়া বইছে এফডিসিতে। নির্বাচনের পরদিন সরব হয়েছে চলচ্চিত্র বিষয়ক ১৮ সংগঠন। শনিবার বিকেলে বৈঠক শেষে এমনটাই জানিয়েছে চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

তিনি জানান, শিল্পী সমিতির নির্বাচনে পরিচালক-প্রযোজকদের এফডিসিতে প্রবেশ করতে দেওয়া হয়নি। তাই এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিনের পদত্যাগ ও পীরজাদা শহীদুল হারুনকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

ব্যবস্থাপনা পরিচালকের পদত্যাগের দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে ১৮ সংগঠন। বোরবার সকাল ৯ টায় এফডিসি গেটে অবস্থান, এমডির কুশপুতুল দাহ এবং সোমাবার থেকে কর্মবিরতিতে যাচ্ছে সংগঠনের নেতারা।

গতকাল শুক্রবার (২৮ জানুয়ারি) ছিল বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচন। এদিন এফডিসিতে প্রবেশ করতে দেওয়া হয়নি চলচ্চিত্রের ১৭টি সংগঠনের সদস্যদের। এ বিষয়টিকে অপমানজনক দাবি করে এফডিসির এমডি নুজহাত ইয়াসমিনের পদত্যাগ চেয়েছেন সংগঠনের নেতারা৷

শনিবার (২৯ জানুয়ারি) ১৮ সংগঠনের পক্ষে এফডিসির এমডির পদত্যাগ দাবির ঘোষণা দেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। এসময় তিনি লাগাতার কর্মবিরতির ঘোষণা দিয়ে আগামীকাল থেকে মানববন্ধন চলবে বলেও জানান।

চিত্রজগত/বিএফডিসি

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়