সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

উপহারের গাড়ি বিড়ম্বনায় হিরো আলম

ফিরতি পথেই মামলা খেয়ে ২৫ হাজার টাকা জরিমানা গুনেছেন। -- চিত্রজগত.কম

ঢাকঢোল পিটিয়ে ইউটিউবার হিরো আলমের হাতে উপহারের গাড়ির চাবি ও কাগজপত্র হস্তান্তর করেন শিক্ষক মখলেছুর রহমান। উপহারের গাড়ি আনতে গিয়ে কম বিপদে পড়েননি হিরো আলম। পথেই মামলা খেয়ে ২৫ হাজার টাকা জরিমানা গুনেছেন। অনুষ্ঠানে চাবি হাতে পেয়ে হিরো আলম গাড়িটিকে গরিব মানুষের জন্য অ্যাম্বুল্যান্স বানানোর ঘোষণা দেন।

মখলেছুর রহমান যে গাড়িটি হিরো আলমকে উপহার দেন তার রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো-চ ৫১-৪১০১। সিসি ১৮০০। সর্বশেষ ট্যাক্স প্রদান করা হয় ২০১৩ সালের ১৮ মার্চ। ওই বছরের ১৫ জুলাই গাড়ির ফিটনেস মেয়াদ উত্তীর্ণ হয়। ফলে গাড়িটির ১০ বছরের বকেয়া হিসাবে সরকারি ফি দিতে হবে চার লাখ ৩৯ হাজার ৪৪৩ টাকা। বিগত ১০ বছর গাড়িটি অবৈধভাবে ব্যবহার করেছেন মখলেছুর রহমান।

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় শিক্ষক মখলেছুর রহমানের দেওয়া ওই হিরো আলমকে দেওয়া উপহারের গাড়ি নিয়ে পাওয়া গেছে নতুন তথ্য। ২০১৩ সালের পর থেকে ওই গাড়ির ট্যাক্স বকেয়া এবং ফিটনেস হাল নাগাদ নেই। ফলে গাড়ির লাইসেন্স নবায়ন করতেই লাগবে চার লাখ ৩৯ হাজার ৪৪৩ টাকা। ফলে নতুন করে আলোচনা চলছে ওই উপহারের গাড়ি নিয়ে।

বিআরটিএ হবিগঞ্জের সহকারী পরিচালক হাবিবুর রহমান কালের কণ্ঠকে বলেন, গাড়ির লাইসেন্স নিয়মিত নবায়ন না করা হলে কত টাকা দিয়ে নবায়ন করতে হবে তা ব্যাংক হিসাব দিতে হবে। ২০১৩ সাল থেকে যদি গাড়িটির মেয়াদ উত্তীর্ণ হয় তাহলে বিপুল পরিমাণ টাকা বকেয়া দিতে হবে।

তবে বৈধ কাগজপত্র ছাড়াই মখলেছুর পাঁচ বছর ওই গাড়ি ব্যবহার করেছেন বলে কালের কণ্ঠ’র কাছে স্বীকার করেছেন। তিনি বলেন, গাড়িটি পাঁচ বছর যাবৎ কাগজ ছাড়াই চালিয়েছি। হিরো আলমও কাগজপত্র দেখে এবং সবকিছু জেনেই নিয়েছে। আর অ্যাম্বুলেন্স হিসাবে ব্যবহার করলে কাগজের প্রয়োজন নেই। দেশে এভাবে হাজার হাজার গাড়ি চলছে।

চিত্রজগত ডটকম/বিনোদন

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়