রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ঈদে পাকিস্তানে মুক্তি পাচ্ছে বাংলাদেশের সিনেমা

ছবি সংগৃহীত। -- চিত্রজগত.কম

ঈদের সিনেমা ‘জ্বীন-২’। দেশের একাধিক প্রেক্ষাগৃহে এটি মুক্তির পরিকল্পনা চলছে। এর মধ্যে পাকিস্তানেও মুক্তি পাচ্ছে সিনেমাটি। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

তারা জানায়, বাণিজ্যিকভাবে ‘জ্বীন-২’ মুক্তি পাবে। পরিবেশকদের সঙ্গে সব ধরনের আলোচনা শেষ হয়েছে। শিগগিরই মুক্তির তারিখ ঘোষণা করা হবে।

প্রতিষ্ঠানটির কর্ণধার আব্দুল আজিজ বলেন, ‘আমরা চাইছি ঈদের দিনই এটি পাকিস্তানে দেখাতে। নইলে ১৯ এপ্রিল মুক্তি পাবে। ইতিমধ্যে পাকিস্তানের ডিস্ট্রিবিউটরের সঙ্গে জাজের চুক্তিপত্র সম্পন্ন হয়েছে। বাংলাদেশে সিনেমাটি “মোনা: জ্বীন-২” নামে মুক্তি পেলেও, পাকিস্তানে “জ্বীন-২” নামে মুক্তি পাবে।’

কেন পাকিস্তানের বাজারকে টার্গেট করা হলো, জানতে চাইলে এই প্রযোজক বলেন, ‘আমরা এর আগে মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ছবি মুক্তি দিয়েছি। বিপুল সাড়া পেয়েছি। বলা যায়, মুসলিম দেশে আমার ছবি ভালো চলে। পাকিস্তান মুসলিম দেশ, সে হিসেবে আমরা এবার সেখানে যাওয়ার চেষ্টা করছি।’

আব্দুল আজিজের দাবি, চুক্তির আগে পাকিস্তানি ডিস্ট্রিবিউটরকে স্কিনার পাঠাতে হয়েছে। তারা সিনেমা দেখে, অনেক প্রশংসা করেছে। তাদের মতে, যেহেতু ‘জিন-২’ সিনেমাটি ইসলামিক দৃষ্টি ভঙ্গি থেকে বানানো, তাই হয়তো পাকিস্তানের দর্শক সিনেমাটি ভালো ভাবে গ্রহণ করতে পারে।

‘মোনা: জ্বীন-২’ সিনেমায় গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন প্রয়াত অভিনেতা আহমেদ রুবেল। এতে উঠে এসেছে জামালপুরের একটি গ্রামের গল্প। সেখানে এক ব্যক্তির বাড়িতে ‘অদৃশ্য’ কিছুর উৎপাত। ফলে বাড়ির মালিক সেই বাড়ি ছেড়ে দেন। পরবর্তী সময়ে বাড়িটি একটি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ভাড়া দেন। একসময় ছাত্র ও শিক্ষকেরাও সে বাড়িটি ছেড়ে দেন পরিস্থিতির শিকার হয়ে।

ভৌতিক ঘরানার সিনেমাটিতে উঠে এসেছে প্রতিশোধের গল্প। এর আগে ‘জ্বীন’ সিনেমাতেও ছিল নানা রহস্য। যা মুক্তি পায় গেল বছর। ‘মোনা: জ্বীন-২’র বিভিন্ন চরিত্রে তারিক আনাম খান, দীপা খন্দকার, সামিনা বাসার, সুপ্রভাতসহ অনেকে। সিনেমাটি নির্মাণ করেছেন কামরুজ্জামান রোমান।

চিত্রজগত ডটকম/সিনেমা

সংশ্লিষ্ট সংবাদ