শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ঈদে উত্তমের ‘ভালোবাসি বলবোই’

ঈদে ‘ভালোবাসি বলবোই’ গানটি নিয়ে আসছেন সংগীতশিল্পী উত্তম। নতুন এই গানে উত্তমের সঙ্গে ডুয়েটে গেয়েছেন সারেগামাপাখ্যাত গায়িকা বিন্দিয়া খান। শিল্পী উত্তমের আশা, গানটি দর্শক–শ্রোতাদের ভালো লাগবে।

নতুন এই প্রেমের গানটি লিখেছেন গীতিকবি সুস্মিতা দেবনাথ আর সুর করেছেন সুমনা রায়। উত্তম গানে কণ্ঠ দেওয়ার পাশাপাশি সুর ও সংগীত পরিচালনাও করেছেন। গানের মিউজিক ভিডিও নির্দেশনাও দিয়েছেন উত্তম নিজেই। ইতিমধ্যে গানটির ভিডিও নির্মাণের কাজ শেষ হয়েছে বলে জানিয়েছেন উত্তম। তিনি আরও জানান, ‘ভালোবাসি বলবোই’ শিরোনামের গানটি এই ঈদে মুক্তি পাবে তাঁর ইউটিউব চ্যানেলে।

সংগীতশিল্পী উত্তমের বেশ কিছু উল্লেখযোগ্য গান আছে। এর মধ্যে ‘ভালোবাসার ময়না’, ‘আমার চোখের জলে বহে নদী’ অন্যতম। এ ছাড়া এই শিল্পী নিয়মিত কিশোর কুমার, মান্না দেসহ স্বর্ণযুগের শিল্পীদের অমর সৃষ্ট সব গান সামাজিক যোগাযোগমাধ্যমে গেয়ে অনলাইনেও পরিচিতি পেয়েছেন। রমজান মাসের আগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্‌যাপন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও লোক মেলা উপলক্ষে ঢাকা ও ঢাকার বাইরে স্টেজ শোতে অংশ নিয়েছেন উত্তম। এর পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমেও পারফর্ম করেন এই সংগীতশিল্পী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানে বিভাগে পড়াশোনা করা উত্তম ছেলেবেলা থেকেই গান গাইতেন। নিজের লেখা ও সুর করা অনেক শ্রোতাপ্রিয় গান রয়েছে তাঁর নিজস্ব ইউটিউব চ্যানেলে। তিনি বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত সুরকার ও সংগীত পরিচালক। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় সবখানেই সংগীতশিল্পী হিসেবে পুরস্কার জিতেছেন তিনি। বিটিভিসহ প্রায় সব বেসরকারি টিভি চ্যানলে নানা ধারার গান গেয়ে সুনাম কুড়িয়েছেন। বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে নজরুলসংগীত ও আধুনিক গান করেন উত্তম।

চিত্রজগত/সঙ্গীত

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়