সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

আশরাফুলের দাপুটে শতকে ক্যারিয়ার সেরা ইনিংস

চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছিল না মোহাম্মদ আশরাফুলের। ডিপিএলে প্রথম ৬ রাউন্ডে ফিফটি মোটে ১টি। এক ম্যাচে করেন ১৭ রান। দুই ইনিংসে তো রানের খাতাটাও খুলতে পারেননি। বাকি ২ ইনিংসের একটিতে করেন ৬ রান, অন্যটিতে ফেরেন ১ রান করে।
আজ মঙ্গলবার (৫ এপ্রিল) সপ্তম রাউন্ডে ব্যাট হাতে অনবদ্য এক সেঞ্চুরি তুলে নিয়েছেন ব্রাদার্স ইউনিয়নের অধিনায়ক আশরাফুল। রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে এই শতকটি লিস্টে এ ফরম্যাটে তার ক্যারিয়ার সেরা।

সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে ১১০ বলে লিস্ট এ ফরম্যাটের নিজের ১১তম সেঞ্চুরির স্বাদ পান আশারাফুল। পরে ১৪১ রানে অপরাজিত থাকেন তিনি। ১৩৯ বলের ইনিংসটি সাজান ১৬টি চার ও ১টি ছয়ের মারে। সঙ্গে মাইশুকুর রহমানের অর্ধশতক ও বিদেশি রিক্রুট চাতুরাঙ্গা ডি সিলভার ২৫ বলে ৫১ রানের ঝড়ে নির্ধারিত ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৩০৯ রানের বিশাল পুঁজি পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন।

ব্রাদার্সের হয়ে ওপেন করতে নেমে ৭৭ বলে অর্ধশতকের কোটা পূর্ণ করেন আশরাফুল। সেঞ্চুরি করতে রূপগঞ্জ টাইগার্স বোলারদের বিরুদ্ধে কিছুটা চড়াও হতে দেখা যায় তাঁকে। এবারের মৌসুমে তার প্রথম সেঞ্চুরিটি আসে ৩৯তম ওভারে। নাসুম আহমেদের করা সেই ওভারটির প্রথম বলে এক রান নিয়ে এবারের মৌসুমের প্রথম সেঞ্চুরি পূর্ণ করেন য়াশরাফুল। তিন অঙ্কের ম্যাজিন ফিগার স্পর্শ করেন ১১০ বলে। পরে ১৩৯ বলে ক্যারিয়ার সেরা ১৪১ রানে অপরাজিত থাকেন। আগে ১২৭ রান ছিল তার লিস্ট এ ফরম্যাটের সর্বোচ্চ।

চিত্রজগত/ক্রিকেট

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়