রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

আরআরআর কে ছাড়িয়ে যশের কেজিএফ-২

বছরের অন্যতম দুই ধামাকা সিনেমা ‘আরআরআর’ ও ‘কেজিএফ ২’। মুক্তির দিনেই সর্বোচ্চ ব্যবসা করার পালক এখনো ‘আরআরআর’ সিনেমারই মুকুটে।

প্রথম দিনে দেশজুড়ে এই সিনেমা ব্যবসা করে মোট ১৫৮.৬ কোটি রুপী। অন্যদিকে ঝড় তুলেছে ‘কেজিএফ ২’-ও। ‘কে জি এফ: চ্যাপ্টার ২’ প্রথম দিনেই রেকর্ড ব্যবসা করলেও টপকাতে পারেনি ‘আরআরআর’-কে। কিন্তু ‘কেজিএফ টু’ হিন্দি বক্স অফিসে ইতিহাস তৈরি করে চলেছে। এটি এক সপ্তাহের মধ্যেই এসএস রাজামৌলির আরআরআর-এর হিন্দি সংস্করণকে ছাড়িয়ে গেছে।

যদিও অফিশিয়াল পরিসংখ্যান এখনো প্রকাশ করা হয়নি। কিন্তু ভারতীয় এক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে কেজিএফ ২ হিন্দির সাত দিনের আয় ২৫৪-২৫৬ কোটি রুপি। অন্যদিকে ‘আরআরআর’-এর হিন্দি সংস্করণের আয় ২৫০ কোটি। ষষ্ঠ দিনে ‘বাহুবলি’-কেও হারিয়েছে কেজিএফ-২। আয়ের দিক দিয়ে বিশ্বব্যাপী ‘বাহুবলি’ সিনেমাকে পরাজিত করে সর্বকালের অষ্টম সর্বোচ্চ আয়কারী ভারতীয় চলচ্চিত্রে পরিণত হয়েছে।

২০১৮ সালে মুক্তি পায় ‘কেজিএফ চ্যাপ্টার ১’ সিনেমাটি। সেই থেকে অনুরাগীরা দ্বিতীয় পর্ব মুক্তির অপেক্ষায় ছিলেন। প্রশান্ত নীল পরিচালিত এই ফ্র্যাঞ্চাইজির প্রথম ছবি বেশ সাড়া ফেলেছিল দর্শকের মধ্যে। ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমায় খলনায়ক অধীরার চরিত্রে দেখা গেছে বলিউড তারকা সঞ্জয় দত্তকে। অভিনেত্রী রাবিনা ট্যান্ডনকে দেখা যায় ভারতের কাল্পনিক প্রধানমন্ত্রী রমিকা সেনের চরিত্রে। এদিকে এই সিনেমাটির বক্স অফিস দৌড় শিগগিরই থামবে বলে মনে করছেন না বাণিজ্য বিশ্লেষকরা।

চিত্রজগত/বলিউড

সংশ্লিষ্ট সংবাদ