শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

আমেরিকায় পুরস্কৃত হলেন আনিস

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট ভাষা সৈনিক সামসুল হুদা’র কাছ থেকে পুরষ্কার নিচ্ছেন ফ্যাশন ডিজাইনার আনিসুজ্জামান আনিস। -- চিত্রজগত.কম

বাংলাদেশের প্রসিদ্ধ ফ্যাশন হাউজ স্টাইলপার্ক’র কর্ণধার ও স্বনামখ্যাত ফ্যাশন ডিজাইনার আনিসুজ্জামান আনিস দেশের মতো প্রবাসেও পুরস্কৃত হচ্ছেন। বেশ কয়েক বছর ধরেই তিনি আমেরিকা প্রবাসী। সদালাপী এই মানুষটি আমেরিকার বাঙালি কমিউনিটিতে সবার কাছে অত্যন্ত জনপ্রিয়। প্রবাস জীবনে থাকলেও নিজের পেশাগত কাজের সুবাদে বিভিন্ন সম্মানজনক পুরস্কার পাচ্ছেন তিনি। আমেরিকায় ইতিপূর্বে বেশ কয়েকটি উল্লেখ্যযোগ্য পুরস্কার পাওয়ার পর তিনি আরেকটি সম্মাননায় ভূষিত হয়েছেন।

আমেরিকার বাফেলো থেকে আনিসুজ্জামান আনিস এই চিত্রজগত’কে জানান, সেখানকার দেশবানী পত্রিকার তৃতীয় বর্ষ এবং ডিটিভি’র দ্বিতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে স্থানীয় প্রবাসীদের বিভিন্ন সেক্টরে নিজ নিজ অবদানের জন্য পুরস্কৃত করা হয়। বাফেলো ও নিউ ইয়র্ক প্রবাসী অনেক গুনীজনকে এতে সন্মানিত করেছে দেশবানী পত্রিকা ও ডিটিভি কর্নধার শাহরিয়ার মাহমুদ। ভাষার মাসে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট ভাষা সৈনিক সামসুল হুদা।

জানা গেছে, আমেরিকা প্রবাসী কবি, সাহিত্যিক, সাংবাদিক, ব্যবসায়ী ও শিল্পী সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। ভাষার জন্য যারা আত্মদান করেছেন, তাদের স্মৃতিচারন করা হয়।

ফ্যাশন ডিজাইনার আনিসুজ্জামান আনিস জানান, ইতিপূর্বে তিনি আমেরিকার নিউইয়র্কে শো টাইম মিউজিক আয়োজিত এন,আর,বি তারকা অ্যাওয়ার্ড পেয়েছেন টানা তিনবার। শো টাইম মিউজিক আয়েজিত নিউ ইয়র্কে সবচেয়ে ব্যয়বহুল ও জনপ্রিয় তারকাদের নিয়ে ঢালিউড ফিল্ম এন্ড মিউজিক অ্যাওয়ার্ডের আয়োজন করে প্রতি বছর। সেখানে তিনি ২০২১ সনে বেস্ট ফ্যাশন ডিজাইনার হিসাবে ঢালিউড অ্য্যাওয়ার্ড অর্জন করেন।

চিত্রজগত ডটকম/প্রবাস জীবন

সংশ্লিষ্ট সংবাদ