সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

‘আমি যুগে যুগে আসি’ নজরুল গ্রন্থের প্রকাশনা

সংগৃহীত ছবি -- চিত্রজগত.কম

সাম্যের কবি, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কাব্যগ্রন্থ ‘অগ্নিবীণার’ শতবর্ষ উপলক্ষ্যে লেখক ইকরামআহমেদ লেলিন সম্পাদিত ‘আমি যুগে যুগে আসি’ গ্রন্থের প্রকশনা উৎসব ২৩ মে দুপুর ১২টা চ্যানেল আই স্টুডিওতে অনুষ্ঠিত হয়।

এতে সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলা একাডেমীর মহাপরিচালক কবি নূরুল হুদা, কবি নজরুল ইনষ্টিটিউটের নির্বাহী পরিচালক এ এফ এম হায়াতুল্লাহ, শিল্পী ফাতেমা তুজ জোহরা, আবৃত্তিকার ভাষ্কর বন্দ্যোপাধ্যায়, ভারতের লেখক প্রিয়াংকা গুহ, কবি ও লেখক রেজা উদ্দিন ষ্টালিন, শিল্পী ফেরদৌস আরা, লেখক মনি হায়দার ও গ্রন্থটির প্রকাশনায় প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু।

শিল্পী ফেরদৌস আরা বলেন নজরুল ইসলাম ছিলেন বীর বাঙালীর উৎস, চির জীবিত কাজী নজরুল ইসলাম। তিনি নজরুলের গান-আমার নহে গো- ভালোবাসো মোর গান। এই গানটি গেয়ে শোনান। ১৯২২ সালে প্রকাশিত হয় নজরুলের অগ্নিবীণা। অগ্নিবীণা জাগরন সৃষ্টি করেছিলো ঐপনিবেশিক শাসকের বিরুদ্ধে, স্বাধীনতার লক্ষ্যে। অনুষ্ঠানে নজরুল গ্রন্থের উপর ১টি প্রামন্যচিত্র দেখানো হয়। দীপ্তি চৌধুরী উপস্থাপিত অনুষ্ঠানটি চ্যানেল আইতে সরাসরি সম্প্রচারিত হয়। ছবিঃ মোস্তাফিজ মিন্টু।

চিত্রজগত ডটকম/রাজধানী

সংশ্লিষ্ট সংবাদ