সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

আবারও ফিল্মফেয়ারে মনোনীত জয়া

কলকাতায় মুক্তি পাওয়া বাংলা সিনেমাকে উৎসাহ দিতে আয়োজন করা হয় ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড বাংলা। এর আগে চারবার বসেছিল এ আসর। ২০২১ সালের ফিল্মফেয়ার বাংলা পুরস্কার দেওয়া হবে ১৭ মার্চ।

এবারের আসরে মনোনয়ন পেয়েছেন দুই বাংলার আলোচিত অভিনেত্রী জয়া আহসান। শ্রেষ্ঠ অভিনেত্রী (কেন্দ্রীয় চরিত্র) ও শ্রেষ্ঠ অভিনেত্রী (সমালোচক), এই দুই বিভাগে মনোনয়ন পেয়েছেন জয়া আহসান। ‘বিনিসুতোয়’ সিনেমার জন্য মনোনয়ন পেয়েছেন তিনি।

মনোনয়ন পেয়ে বেশ আলোচনায় জয়া। তার সঙ্গে দুই বিভাগে আরও মনোয়ন পেয়েছেন অপরাজিতা আঢ্য, কোয়েল মল্লিক, ঋতাভরী চক্রবর্তী, রুক্সিনী মিত্র, অর্পিতা চ্যাটার্জি, দামিনি বেনি বসু, ঋতুপর্ণা সেনগুপ্ত ও স্বস্তিকা মুখার্জি।
এর আগে ফিল্মফেয়ারে পর পর দুইবার শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছিলেন জয়া আহসান। ‘বিজয়া’ ও ‘রবিবার’ সিনেমার জন্য ২০১৯ সালে শ্রেষ্ঠ অভিনেত্রী (সমালোচক) বিভাগে পুরস্কার পেয়েছিলেন তিনি।

২০১৮ সালেও ফিল্মফেয়ার পুরস্কার ঘরে তুলেছিলেন জয়া আহসান। ‘বিসর্জন’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী নির্বাচিত হয়েছিলেন। শুধু তাই নয়, ‘ঈগলের চোখ’ ও ‘আবর্ত’ সিনেমার জন্য মনোনয়ন পেয়েছিলেন জয়া।

জানা গেছে, আয়োজনে অংশ নিতে জয়া আহসান কলকাতায় অবস্থান করছেন। ১৭ মার্চ কলকাতার একটি পাঁচতারা হোটেলে বসবে আয়োজন। এবার ২৬টি বিভাগে দেওয়া হবে পুরস্কার। ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন আয়োজকরা।

চিত্রজেগত/উৎসব

সংশ্লিষ্ট সংবাদ