সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে ‘ছিটমহল’

“ছিটমহল” সিনেমার পোস্টার -- চিত্রজগত.কম

ইতিহাসগত বড় একটি ভুলের নাম ‘ছিটমহল’। যার জন্য ছিটমহলবাসীদের ৬৮ বছরের বঞ্চনার স্বীকার হতে হয়েছে। আর ৬৮ বছরের বঞ্চনার জীবনকে পেছনে ফেলে নতুন করে বাঁচার কাহিনি’র প্রেক্ষাপটে তৈরি হয়েছিলো সিনেমা ‘ছিটমহল’। সেই সিনেমা এবার পৌঁছালো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে।

যদিও ১৪ জানুয়ারি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় আলোচিত সিনেমাটি। এবার এই সিনেমা প্রদর্শিত হবে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘লিফ্ট অব গ্লোবাল নেটওয়ার্ক’ নামের ইংল্যান্ডের একটি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে।

আগামী ২৭ জুলাই থেকে শুরু হওয়া এই ফেস্টিভ্যালে ‘ছিটমহল’ প্রদর্শিত হবে বলে নিশ্চিত করেছেন সিনেমাটির আন্তর্জাতিক প্রজেকশান নিয়ে কাজ করা পরিচালক এইচ আর হাবিব।

তিনি জানান, সিনেমাটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবার জন্য মনোনয়ন পেয়েছে। ফেস্টিভ্যাল কর্তৃপক্ষ মেইলে আমাদের তা নিশ্চিত করেছেন।

‘ছিটমহল’ সিনেমার গল্পে ছিটমহলবাসীদের ৬৮ বছরের বঞ্চনার জীবনকে পেছনে ফেলে নতুন করে বাঁচার কাহিনি তুলে ধরা হয়েছে। এর নির্মাণ শুরু হয় ২০১৫ সালে। পুরো সিনেমাটির শুটিং হয়েছে পঞ্চগড়ে ছিটমহলের মধ্যেই।

ছিটমহল কেন্দ্রিক এই সিনেমার অন্যতম প্রধান কলাকুশলীরা হলেন পিয়া জান্নাতুল, শিমুল খান, মৌসুমি হামিদ, আরমান পারভেজ মুরাদ, ডন, মীরাক্কেল খ্যাত সজল, এইচ আর হাবিব, এবিএম সোহেল রশিদ, উজ্জ্বল কবির হিমু প্রমুখ।

চিত্রজগত/উৎসব

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়