সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

‘আন্তর্জাতিক উদয় শঙ্কর নৃত্য উৎসব ২০২১‘-এর উদ্বোধন

ভারতের বর্ধমান ছন্দম নৃত্যালয় আয়োজিত ‘আন্তর্জাতিক উদয় শঙ্কর নৃত্য উৎসব ২০২১‘ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ ডিসেম্বর) বর্ধমানের রবীন্দ্র ভবনে এ নৃত্য উৎসবের উদ্বোধনী অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৃত্য গুরু ড. অর্কদেব ভট্টচার্জ, সাবেক সহ তথ্য কর্মকর্তা অরবিন্দ সরকার, কবি সুবিমল মুখার্জী, সাংবাদিক শ্যামা প্রসাদ চৌধুরী, বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগার এর ওয়েল ফেয়ার অফিসার ব্রততী বিশ্বাস, প্রধান শিক্ষক অপূর্ব নন্দী, অধ্যাপক ড. সমীর চ্যাটার্জী, সাংবাদিক সফিকুল ইসলাম, বাচিক শিল্পী বিধান চন্দ্র দাস, কুমার টিটা সহ বিশিষ্ট জন।

অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের শতাধিক নৃত্য শিল্পী পরিবেশন করে শাস্ত্রীয়, উপ-শাস্ত্রীয়, রবীন্দ্র, নজরুল, লোক নৃত্য, সৃজনশীল নৃত্য।

অনলাইনে গত ৮ ডিসেম্বর আন্তর্জাতিক উদয় শঙ্কর নৃত্য উৎসব-২০২১ এর শুভ সূচনা করেন সুদূর আমেরিকা থেকে বাংলাদেশের প্রবীণ নৃত্য গুরু দুলাল তালুকদার, নৃত্যে অংশগ্রহণ করেন বাংলাদেশের নৃত্য শিল্পী সালমা মুন্নি, প্রজ্ঞাজলী গুঞ্জন ও নৃতাক্ষ নৃত্য সংস্থা। ভারত থেকে গৌড়ীয় নৃত্য পরিবেশন করে অয়ন মুখার্জী, ড. পারমিতা ব্যানার্জি, ড. শতাব্দী আচার্য ও দিল্লী থেকে কত্থক নৃত্য শিল্পী ড. সুমিতা দত্ত রায়।

উৎসবে নৃত্য পরিবেশন করে ভারতের উত্তর প্রদেশ, আসাম, ওড়িশা, মহারাষ্ট্র এর নৃত্য শিল্পীরা। অনুষ্ঠান পরিকল্পনা ও পরিচালনা করে দুই বাংলার জনপ্রিয় নৃত্য শিল্পী ছন্দম এর অধ্যক্ষ ডা. মেহবুব হাসান ও আমিন মেহবুব।

চিত্রজগত/উৎসব

সংশ্লিষ্ট সংবাদ