মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

আনন্দলোক পুরস্কার জিতলেন জয়া

কলকাতার ঐতিহ্যবাহী সিনে ম্যাগাজিন ‘আনন্দলোক’। টানা ১০ বছর বন্ধ থাকার পর আবারও চালু হলো ‘আনন্দলোক’ পুরস্কার। বিরতি ভেঙে দীর্ঘ বছর পর চালু হওয়া প্রথমবারের পুরস্কার জিতলেন দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসান। অতনু ঘোষের ‘বিনি সুতোয়’ সিনেমায় শ্রাবণী চরিত্রে অভিনয়ের জন্য জয়া পেয়েছেন এই পুরস্কার।

কলকাতার আইটিসি রয়্যাল বেঙ্গল মিলনায়তনে ১৮ মে এ পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে চলচ্চিত্র, টেলি সিরিয়াল, ওয়েব সিরিজের বিভিন্ন শাখায় দেওয়া হয় পুরস্কার।

পুরস্কারপ্রাপ্তির কথা জয়া তার ফেসবুকে নিজেই জানিয়েছেন। পুরস্কার নেওয়ার কয়েকটি ছবি ফেসবুকে দিয়ে ক্যাপশনে লেখেন, ‘শ্রেষ্ঠ অভিনেত্রীর আনন্দলোক পুরস্কার হাতে এল। দীর্ঘ ১০ বছর পর আবার টলি পাড়ায় পুরস্কারের পসরা সাজালো আনন্দলোক। এই পুরস্কার অনেক দিক থেকে ভীষণ স্পেশাল আমার কাছে। অতনু ঘোষের ‘বিনি সুতোয়’ আসলে স্বপ্ন দেখতে শেখায়, ইচ্ছে মতোন বাঁচার সমীকরণ জানিয়ে যায়। শ্রাবণীর পরতে পরতে স্বপ্নের সেই বুনন। অতনু দা, এমনি করেই বার বার আলো করে রেখো আমাদের।’

‘বিনি সুতোয়’ সিনেমাটি মুক্তি পায় গত বছর। এতে জয়ার বিপরীতে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী। এই সিনেমার জন্যই চলতি বছর মার্চে জয়া আহসান তৃতীয়বারের মতো ফিল্মফেয়ার বাংলা অ্যাওয়ার্ড পেয়েছেন।

সংবাদচিত্র/অন্যলোক

সংশ্লিষ্ট সংবাদ

এই সপ্তাহের পাঠকপ্রিয়