রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

অস্কারজয়ী অভিনেতা লি সান কিউনের রহস্যজনক মৃত্যু

অস্কারজয়ী ছবি ‘প্যারাসাইট’ এর অভিনেতা লি সান কিউন। ছবি: সংগৃহীত -- চিত্রজগত.কম

বুধবার (২৭ ডিসেম্বর) সকালে অস্কারজয়ী অভিনেতা লি সান কিয়োন মারা গেছেন। দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের প্রাণকেন্দ্রের একটি পার্কের পাশে থাকা গাড়ি থেকে তাঁর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ ধারণা করছে, তিনি আত্মহত্যা করে থাকতে পারেন। লি সান কিয়োনের বয়স হয়েছিল ৪৮ বছর।

কোরীয় বার্তাসংস্থা ইয়োনহ্যাপ জানিয়েছে, বাড়ি থেকে বের হওয়ার আগে একটি ‘সুইসাইড’ নোট লিখেছিলেন তিনি। তবে এই অভিনেতার মৃত্যুর নেপথ্যে কারণ এখনও জানা যায়নি।

১৯৭৫ সালে জন্ম নেয়া লি কমেডি ঘরোনার চলচ্চিত্র প্যারাসাইটের মুখ্যচরিত্রে অনবদ্য অভিনয় করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছিলেন। ‘প্যারাসাইট’ ছাড়াও ‘হেল্পলেস’, ‘অল অ্যাবাউট মাই লাইফ’-এর মতো একাধিক দক্ষিণ কোরিয়ার ছবিতে অভিনয় করেন তিনি।

২০২১ সালে ‘অ্যাপল টিভি প্লাস’-এ মুক্তিপ্রাপ্ত প্রথম কোরিয়ান সিরিজ় ‘ডক্টর ব্রেন’-এ অভিনয় করেন লি। কিন্তু ২০২০ সালে ‘প্যারাসাইট’ মুভিতে অভিনয়ের মাধ্যমে বুকার পাওয়ার পর আরও জনপ্রিয় হয়ে উঠেন সারা বিশ্বে।

লি সান কিয়োনের বিরুদ্ধে গত অক্টোবরে অবৈধ মাদক গ্রহণের অভিযোগে তদন্তে নামে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদও করা হয়। এই অভিনেতাকে দক্ষিণ কোরিয়ার বাইরে ভ্রমণে নিষেধাজ্ঞাও দিয়েছিল আদালত। এর মধ্যেই তাঁর মৃত্যু হলো।
ব্যক্তিগত জীবনে লি সান কিয়েন বিবাহিত, তিনি দুই সন্তানের বাবা এবং তাঁর অভিনয়জীবন দুই দশকের বেশি সময়ের।

সংবাদচিত্র ডটকম/শোক সংবাদ

সংশ্লিষ্ট সংবাদ